Sunday - 29 - March - 2020

দিশেহারা ইতালিতে বেড়েই চলেছে মৃত্যু

Published by: sourav |    Posted: 6 days ago|    Updated: 6 days ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই ৬৫১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৬০ জন। 

ভয়াবহ পরিস্থিতিতে আতঙ্ককে আছে স্থানীয়দের পাশাপাাশি প্রবাসী বাংলাদেশিরাও। করোনা'র ভয়াবহতা ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে জরিমানা করা হচ্ছে। বাধ্যতামূলক কোয়ারান্টিনেও পাঠানো হচ্ছে।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় ইতালির রোমের পাশাপাশি মিলান, ভেনিসসহ উত্তরাঞ্চলীয় শহরগুলোতে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হার। ভয়াবহতা মোকাবিলায় দেশটির সরকার আরো কড়াকড়ি আরোপ করেছে।

এ পরিস্থিতিতে অতিরিক্ত খাবার মজুদ না করতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে ইতালি সরকার। দেশজুড়ে বিরাজ করছে থমথমে পরিস্থিতি।

এদিকে পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ডোমিটার্সের তথ্যমতে রোববার রাত পর্যন্ত সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৭৫৪ জন। মারা গেছেন ১৪ হাজার ৪৪১ জন।

আইইডিসিআরের দেয়া তথ্যমতে, বাংলাদেশে এখন পর্যন্ত ২৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে। বোবরার (২২ মার্চ) করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান গত ২৪ ঘণ্টা দেশে নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে ২৭ জন। নতুন করে আর কেউ মারা যাননি। তবে আক্রান্তদের মধ্যে আরো ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানালেন তিনি। সব মিলিয়ে সুস্থ হয়ে ফিরলেন ৫ জন। অর্থাৎ বর্তমানে ২০ জন করোনা রোগী আছে বাংলাদেশে।


এদিন মাঝপথে ব্রিফিংয়ে যোগ দেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক। নতুন করে হিসাব নিকাশ করে জানান বর্তমানে ১৩ হাজার কিট মজুত আছে।