Wednesday - 12 - August - 2020

বেসিসের আউটসোর্সিং অ্যাওয়ার্ডের নিবন্ধন শুরু

Published by: সংবাদ ডিজিটাল ডেস্ক |    Posted: 5 months ago|    Updated: 5 months ago

An Images

সংবাদ ডিজিটাল ডেস্ক :

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে শুরু হচ্ছে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০’-এর কার্যক্রম। গতকাল শনিবার বেসিস মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর। তিনি বলেন, ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড আয়োজনে আমাদের অন্যতম উদ্দেশ্য হলো, সরকারের ২০২৩ সাল নাগাদ ৫০০ কোটি ডলার আয়ের লক্ষ্যমাত্রা অর্জনে ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে উৎসাহিত করা।’ এই আয়োজনে সহযোগিতা করছে ব্যাংক এশিয়া ও পেওনিয়ার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের কার্যক্রম চলবে মাসব্যাপী। নিবন্ধনের মাধ্যমে তা শুরু হবে। এরপর বিচারকদের মাধ্যমে ধাপে ধাপে যাচাই-বাছাই করে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে ১০০টি পুরস্কার দেওয়া হবে। আউটসোর্সিং প্রতিষ্ঠান বিভাগে ১৫টি, স্টার্টআপ বিভাগে ১০টি, এক্সপোর্ট এক্সিলেন্স বিভাগে ৮টি, জেলা পর্যায়ে ৬৪টি এবং ব্যক্তি নারী বিভাগে ৩টি পুরস্কার দেওয়া হবে।

ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী বলেন, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের পৃষ্ঠপোষক হিসেবে ব্যাংক এশিয়া আগেও বেসিসের সঙ্গে একাত্ম হয়ে এ কাজে অংশ নিয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার আন্তর্জাতিক বিভাগের প্রধান জিয়া আরফিন, বেসিসের সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ, সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান এবং পরিচালক রাশাদ কবির।

আজ ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের জন্য নিবন্ধন করা যাবে। নিবন্ধন করতে হবে outsourcingaward.basis.org.bd ঠিকানার ওয়েবসাইটে গিয়ে।